সৌদি আরবে সুইমস্যুট ফ্যাশন শো

প্রথমবারের মতো সৌদি আরবে অনুষ্ঠিত হলো সুইমস্যুট ফ্যাশন শো। শুক্রবার দেশটির পশ্চিম উপকূলে সেন্ট রিজেস রিসোর্টে আয়োজিত ফ্যাশন উইকের দ্বিতীয় দিনে এই শো অনুষ্ঠিত হয়।

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান ২০১৭ সালে ক্ষমতায় আসার পর থেকেই সৌদি আরবের সাংস্কৃতিক কঠোরতা বিলোপের লক্ষ্যে সামাজিক সংস্কার করে যাচ্ছেন।

তারই অংশ হিসেবে এই ফ্যাশন শো আয়োজন করা হচ্ছে।মরক্কান ফ্যাশন ডিজাইনার ইয়াসমিনা কানজাইয়ের ডিজাইন করা ‘সাতারের পোশাক’ পড়ে র‌্যাম্পে অংশ নেন অনেক মডেল।

ইয়াসমিনা বলেন, ‘এটি সত্যি যে সৌদি খুবই রক্ষণশীল। তবে আমরা মার্জিত সুইম স্যুটে শো করার চেষ্টা করেছি যেগুলো আরব বিশ্বের প্রতিনিধিত্ব করে।’

atOptions = { 'key' : '4a958bdcfffc89bd0e768cd9061f4bac', 'format' : 'iframe', 'height' : 250, 'width' : 300, 'params' : {} }; news.com/wp-content/uploads/2024/05/Screenshot-2024-05-22-0031 22.jpg" alt="" class="wp-image-23"/>

তেল বাণিজ্যের ওপর থেকে নির্ভরতা কমিয়ে আনতে সৌদি যুবরাজ অন্যান্য খাতের ওপর মনোযোগ বাড়িয়েছেন। খেলাধূলা ও বিনোদনেও সৌদি আরব আগের চেয়ে অনেক সক্রিয়।

সৌদি ফ্যাশন কমিশনের হিসেব অনুযায়ী ২০২২ সালে এই খাত থেকে দেশটির আয় হয়েছে ১২৫০ কোটি মার্কিন ডলার যা দেশটির মোট জিডিপির ১ দশমিক ৪ শতাংশ।

এই শিল্পে কর্মসংস্থান হয়েছে ২ লাখ ৩০ হাজার মানুষের।

Leave a Comment