মেসিদের বরণ করতে আর্জেন্টিনায় সাধারণ ছুটি ঘোষণা

কাতারে ৩৬ বছরের আক্ষ্বেপ ঘুচিয়েছে মেসির আর্জেন্টিনা। এবারের বিশ্বকাপ জাতরা শুরু হওয়া উৎসব আজ মহাউৎসবে পরিণত হতে যাচ্ছে আর্জেন্টিনায়, মেসিদের জন্মভূমিতে। সোমবার আর্জেন্টিনার উদ্দেশ্যে সোনালি ট্রফি নিয়ে রওয়ানা হয় মেসি বাহিনী। আজ মঙ্গলবার ভোর রাতে আর্জেন্টিনায় পৌছেছে আলবিসেলেস্তেরা।

মেসিদের বরণ করতে আর্জেন্টিনাকে জাঁকজমকপূর্ন সাজানো হয়েছে। রাজধানী বুয়েনস আইরসে এবং সারা দেশে লাখ লাখ মানুষ রাস্তায় নেমে এসেছে এই বরণ উৎসবে। নায়কদের বরণ করতে ভিড় করছেন অলি-গলি, মাঠে-প্রান্তরে, রাস্তায়-রাস্তায়। ২৬ সদস্যের স্কোয়াড নিয়ে আর্জেন্টিনা দলটি যাত্রাপথে মিশর হয়ে রোমে পৌঁছে এবং সরাসরি বুয়েনস আইরসে এসে পৌঁছায়।

আর্জেন্টিনার স্থানীয় সময় রাত ৩ টার দিকে বিমানটি মেসিদের নিয়ে অবতরণ করে। সেখান থেকে বিশ্বকাপ বিজয়ীদের একটি প্যারেড বাসে করে ইজিজা প্রশিক্ষণ কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। রাষ্ট্রীয় মিডিয়া এজেন্সি তেলাম জানিয়েছে, দলটি প্রথমে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের প্রশিক্ষণ মাঠে রাত কাটাবে।

জাতীয় বীরদের বরণ করতে হাজার হাজার সমর্থক রাত জেগে অপেক্ষা করছেন। রাস্তায় রাস্তায় আর্জেন্টিনার পতাকা হাতে উৎসবে মেতেছেন হাজার হাজার মানুষ। স্মরণকালের সবচেয়ে বড় সংবধর্নায় আজ সিক্ত হতে যাচ্ছেন মেসিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *