ক্রিকেটের উন্নতি চাইলে সাকিবের মতো খেলোয়াড়দের বোর্ডে আসতে হবে: টাটেন্দা টাইবু

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান বিভিন্ন সময়েই বলেছেন তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডে আসতে চান। সাকিবের চাওয়ার সাথে একমত পোষণ করেছেন সাবেক জিম্বাবুয়ে ক্রিকেট দলের অধিনায়ক ও বর্তমান বিকেএসপির কোচ টাটেন্দা টাইবু।

এক সাক্ষাৎকারে টাটেন্দা টাইবু “অবশ্যই বাংলাদেশ ভালো করছে, তবে বাংলাদেশকে যদি আরো উন্নতি করতে হয়, তাহলে অবসরের পর এই দেশের কিছু স্টার প্লেয়ারকে বোর্ডে নিয়ে আসতে হবে। আমি সাকিবের সাথে সম্পূর্ণ একমত, এই দেশে ক্রিকেটের উন্নতি করতে হলে সাকিবের মতো খেলোয়াড়কে বোর্ড বা অ্যাডমিনিস্ট্রেশনের দায়িত্ব নিতে হবে।”

তিনি মনে করেন ক্রিকেটের মান বজায় রাখতে হলে বোর্ডে স্টার ক্রিকেটারদের আসতে হবে, “অনেক মানুষ আমাকে জিজ্ঞেস করে, কেন জিম্বাবুয়ে ক্রিকেটের মান নিচে নেমে গেছে, তখন আমি বলি দেখো আমাদের দেশে অ্যান্ডি ফ্লাওয়ার, গ্র্যান্ড ফ্লাওয়ার, হিথ স্ট্রিকের মতো কিংবদন্তিরা অবসরের পর কেউই বোর্ডে আসেনি।”

এদিকে দুবাইয়ে টি-টেন লিগে সাকিবের দল বাংলা টাইগার্সের সহকারী কোচ ছিলেন টাইবু। সেই সুবাদে সাকিবের সাথে একসাথে কাজ করার সুযোগ হয়েছে তাঁর। শেয়ার করেছেন সেই অভিজ্ঞতা, “আমি আর সাকিব একে অপরের বিপক্ষে অনেকবার খেলেছি। আগে থেকে চেনা পরিচয় থাকলে একসাথে কাজ করাও সহজ হয়ে যায়। হ্যাঁ, আমি খুশি যে অনেকদিন পর সাকিবের সাথে কাজ করতে পেরেছি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *