এক গরুর ছয় শিং!

ঝিনাইদহের কোটচাঁদপুরে ৬ শিং বিশিষ্ট গরুর সন্ধান মিলেছে। অস্বাভাবিক গরুটির ঘটনা এলাকায় জানাজানি হলে দর্শনার্থীদের ভিড় বেড়েছে উপজেলার বহরমপুর গ্রামে। ওই গ্রামের শিপন মন্ডল জানান, এমন অস্বাভাবিক গরু সচরাচর দেখা যায় না। ছোটবেলা থেকে লালন পালন করেছেন গরুর মালিক মোশারফ হোসেনের স্ত্রী। এ গরুটির কথা এলাকায় জানাজানি হয়ে পড়ায়, প্রতিনিয়ত গরুটি দেখতে দর্শনার্থীরা ভিড় করছেন।

গরুর মালিক মোশারফ হোসেন গণমাধ্যমকে বলেন, দীর্ঘদিন ধরে আমি গরু পালন করে আসছি। এর আগে এমন বাছুর দেখিনি কোনো দিন। গত দুই বছর আগে গরুটি জন্ম গ্রহণ করে। ওই বাছুরটি স্বাভাবিক গরুর মতই ছিল। তিনি বলেন, গরুর বয়স বাড়ার সঙ্গে সঙ্গে শিংও বাড়তে থাকে। জন্মের ৬ মাস পর দেখা যায় আরও দুইটি সিং। এর কয়েক মাস পর দেখা যায় আরও দুটি সিংয়ের। বর্তমানে গরুটির মাথায় ৬টি শিং রয়েছে। তবে আরও শিং গজাতে পারে বলে মনে করছেন গরুর মালিক মোশারফ হোসেন।

বিষয়টি নিয়ে কোটচাঁদপুর প্রাণী সম্পদ কর্মকর্তা রেজাউল করিম গণমাধ্যমকে বলেন, এটা জন্মগতভাবে হতে পারে। মানুষের যেমন হাতে পায়ে বাড়তি আঙ্গুল গজায়। ঠিক তেমন আর কি। এটা একটা বিশেষ গরু। তবে এই নিয়ে দুশ্চিন্তার কোনো কারণ নেই। এই বিশেষ গরুটি দেখার ইচ্ছা আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *