‘মেট্রোরেলে শিক্ষার্থীদের হাফ ভাড়া থাকবে না’

মেট্রোরেলে শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়া থাকছে না। মেট্রোরেল প্রতি কিলোমিটার ভাড়া পাঁচ টাকা আর সর্বনিম্ন ভাড়া থাকবে ২০ টাকা জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ মঙ্গলবার সকালে রাজধানীর আগারগাঁও মেট্রোরেল স্টেশনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, মেট্রোরেলে শিক্ষার্থীদের কোনো হাফ ভাড়া থাকবে না। যারা র‌্যাপিড পাস কিনবেন তারা ১০ শতাংশ ছাড় পাবেন। তিন ফুটের কম উচ্চতার শিশুরা বাবা-মায়ের সঙ্গে ভ্রমণ করলে ভাড়া ফ্রি। বর্তমান বাস্তবতায় আধুনিক বিশ্বের সঙ্গে তুলনা করলে ঢাকায় মেট্রোরেলের ভাড়া বেশি না বলেও জানান সড়ক পরিবহন মন্ত্রী।

তিনি বলেন, প্রধানমন্ত্রী আমাদের আশার বাতিঘর, সাহসের বর্ণিল ঠিকানা, রূপান্তরের রূপকার। আশা করছি, আগামী বছর ডিসেম্বরে আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত অংশ এবং ২০২৫ সালে মতিঝিল থেকে কমলাপুর পর্যন্ত মেট্রোরেল অংশের উদ্বোধন করা যাবে।

কাদের আরও জানান, উত্তরা স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত মাত্র ১০ মিনিটে পৌঁছে যাবে মেট্রোরেল। এতে জনপ্রতি ভাড়া গুনতে হবে ৬০ টাকা। আর আগামী বছর ডিসেম্বরের মধ্যে মেট্রোরেল এমআরটিলাইন–৬ এর কাজ সম্পন্ন হবে। তখন উত্তরা থেকে রাজধানীর মতিঝিল পর্যন্ত যেতে সময় লাগবে ৩৮ মিনিট, এতে জনপ্রতি ভাড়া পড়বে ১০০ টাকা।

আগামীকাল বুধবার বেলা ১১টা নাগাদ উদ্বোধনস্থলে উপস্থিত হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এগারোটা পাঁচ মিনিটে উন্মোচন হবে মেট্রোরেল। দুপুর ১২: ২৫ মিনিটে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। এর পর টিকিট কেটে মেট্রোরেলে উঠে আগারগাঁও যাবেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *