তামিম-মুশফিককে টপকে নতুন চুক্তিতে সবচেয়ে বেশি বেতন পাবেন সাকিব !

প্রতি বছরই ক্রিকেটারদের সাথে নতুন চুক্তি করে থাকে বিসিবি। পারফরমেন্সের বিচারে এই তালিকা থেকে নাম যেমন বাদ যায়, ঠিক তেমনিভাবে যোগ হয় নতুন নামও। কারও বাড়ে আয়ের পরিমাণ, কারও যায় আবার কমে। এবার যেমন বেতন পাওয়ার দিক দিয়ে তামিম ইকবাল ও মুশফিকুর রহিমকে টপকে সর্বোচ্চ বেতন পাবেন সাকিব আল হাসান।

বিসিবির নতুন চুক্তিতে তিন ফরম্যাটে থাকায় মাসে প্রায় ৮ লাখ ৮০ হাজার টাকা বেতন তুলবেন বাংলাদেশ দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এরপরের অবস্থানেই আছেন তামিম ও মুশফিক।

প্রায় সাত লাখ টাকা বেতন পাবেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। টি-টোয়েন্টি ফরম্যাটে না থাকলেও অধিনায়কত্বের কারণে ৪০ হাজার টাকা বেশি পাবেন তামিম।

টি-টোয়েন্টি ফরম্যাট থেকে বাদ পড়ায় এবং কোনো ফরম্যাটে অধিনায়কের দায়িত্বে না থাকায় মুশফিকুর রহিম পাবেন প্রায় সাড়ে ৬ লাখ টাকা। কমেছে আরেক সিনিয়র মাহমুদউল্লাহ রিয়াদের বেতনও। শুধু ওয়ানডের চুক্তিতে থাকায় ‘এ’ প্লাস গ্রেডে তিনি বেতন বাবদ পাবেন প্রায় ৪ লাখ টাকা।

নতুন চুক্তিতে তিন ফরম্যাটে জায়গা হয়েছে সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ ও তাসকিন আহমেদের। এখানে সাকিব বাদে বাকি তিনজনই ‘এ’ গ্রেডে আছেন। তারা প্রত্যেকেই প্রায় ৬ লাখ টাকা করে বেতন পাবেন। দুই ফরম্যাটের চুক্তিতে থাকায় ‘এ’ গ্রেড হয়েও মোস্তাফিজুর রহমান এবং আফিফ হোসেন প্রায় সাড়ে ৪ লাখ টাকা করে পাবেন।

১ লাখ টাকা করে বেতন পাবেন বিসিবির চুক্তিতে নতুন যোগ হওয়া হাসান মাহমুদ ও জাকির হোসেন। এর বাইরে যারা জাতীয় দলে সুযোগ পাবেন তারাও সেই মাসে ১ লাখ টাকা করে বেতন পাবেন বিসিবি থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *