‘ভ্যালেন্টাইন্স ডে’তে প্রেমিক না আনলে ক্লাস নয়, কলেজের নোটিশ ঘিরে জোর বিতর্ক

‘ভ্যালেন্টাইন্স ডে’তে প্রেমিককে সাথে না আনলে ক্লাসে ঢুকতে দেয়া হবে না। সম্প্রতি ভারতের ঊড়িষ্যার একটি কলেজের নোটিশকে ঘিরে শুরু হয়েছে বিতর্ক। অবশ্য কলেজ কর্তৃপক্ষের দাবি, এ নোটিশ ভুয়া। এ নিয়ে এরই মধ্যে একটি এফআইআর দায়ের করা হয়েছে কলেজের পক্ষ থেকে। খবর আনন্দবাজার পত্রিকার।

সম্প্রতি ঊড়িষ্যার জগৎসিংহপুরের এসভিএম অটোনমাস নামের একটি কলেজে ছাত্রীদের উদ্দেশে লেখা ওই নোটিশ ঘিরে জোর চর্চা শুরু হয়েছে। নোটিশে উল্লেখ করা হয়েছে, প্রেমিককে না আনলে কলেজে আগামী ১৪ ফেব্রুয়ারি অর্থাৎ ভ্যালেন্টাইন্স ডে’তে ক্লাস করতে দেয়া হবে না ছাত্রীদের। তাদের যে প্রেমিক আছে, তার প্রমাণস্বরূপ একটি কাপল ছবি অধ্যক্ষের অফিসে জমা দিতে হবে। এ নোটিশে কলেজের অধ্যক্ষ বিজয়কুমার পাত্রের স্বাক্ষরও দেখা যাচ্ছে। এর একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পরই শুরু হয়েছে জোর বিতর্ক।

এ নিয়ে কলেজের অধ্যক্ষ বিজয়কুমার পাত্রের দাবি, নোটিশটি ভুয়া। তিনি বলেন, আমার স্বাক্ষর জাল করে কেউ অপব্যবহার করেছে। কলেজের ভাবমূর্তি নষ্ট করতে এ সব করা হয়েছে। এই ঘটনায় কারা জড়িত, তা খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান তিনি। জড়িতদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেয়া হবে বলেও জানিয়েছেন অধ্যক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *