বিশুর দুই মেয়ের দায়িত্ব নিলেন জেমস1

গীতিকার ও লেখক বিশু শিকদারের দুই মেয়ের দায়িত্ব নিয়েছেন নগর বাউল খ্যাত জনপ্রিয় ব্যান্ড তারকা জেমস। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বিশু শিকদারের স্ত্রী এ্যামেলি বেগম।

জানা গেছে, সোমবার (২৩ জানুয়ারি) বিকেলে ঢাকা থেকে সড়কপথে লোহাগড়া উপজেলার ধোপাদহ গ্রামের গীতিকার বিশু শিকদারের বাড়িতে আসেন জেমস। এ সময় তিনি বিশু শিকদারের কবর জিয়ারত করেন। পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে সার্বিক সহযোগিতা এবং বিশুর সপ্তম শ্রেণি পড়ুয়া সঙ্গীতা সুকন্যা ও দ্বিতীয় শ্রেণি পড়ুয়া রাফিয়া রশ্নির সব দায়িত্বভার নেওয়ার আশ্বাস দেন তিনি।

শনিবার (২১ জানুয়ারি) বিকেলে গীতিকার বিশু শিকদার হৃদরোগে আক্রান্ত হয়ে নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন। রোববার (২২ জানুয়ারি) সকালে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

নগর বাউলের সহযোদ্ধা হিসেবে বিশু শিকদার মূলত জেমসের জন্যই গান লিখতেন। জেমস ও বিশু যৌথভাবেও অনেক গান রচনা করেছেন। জেমসের প্রকাশিত সর্বশেষ গান ‘আই লাভ ইউ’ যৌথভাবে লিখেছেন বিশু। ‘দুষ্টু ছেলের দল’ অ্যালবাম থেকে এই জুটির গীতিকবিতার সূত্রপাত হয়। এরপর জেমসের সব কয়টি অ্যালবামের বেশিরভাগ গানই বিশু শিকদারের লেখা।

বিশুর লেখা উল্লেখযোগ্য গানের মধ্যে রয়েছে ‘দুষ্টু ছেলের দল’, ‘বিজলী’, ‘যদি এই শীতে’, ‘আমি তোমাদেরই লোক’, ‘সেলাই দিদিমনি’, ‘অবশেষে জেনেছি’, ‘তুফান’ প্রভৃতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *