ইনজুরি কাটিয়ে ফাইনালে আর্জেন্টিনার বিপক্ষে নামতে পারেন বেনজেমা

আগামী রোববার (১৮ ডিসেম্বর) কাতারের লুসাইল স্টেডিয়ামে ফুটবল বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হবে ফ্রান্স ও আর্জেন্টিনা। যেই ম্যাচের সবচেয়ে বড় চমক হতে পারেন করিম বেনজেমা। অনুশীলনে চোট পাওয়ায় বিশ্বকাপ শুরুর আগেই ছিটকে যান এই ফরোয়ার্ড। কিন্তু বেনজেমার ইনজুরির পরেও স্কোয়াডে নতুন কাউকে অর্ন্তভুক্ত করেননি ফ্রান্সের কোচ দিদিয়ের দেশম। ফলে বিশ্বকাপে খেলার সুযোগটা থেকেই গিয়েছিল করিমের জন্য।

আশার খবর হচ্ছে, নিজের চোট কাটিয়ে উঠেছেন ৩৪ বছর বয়সী এই ফুটবলার। অন্যদিকে তার দল ফ্রান্সও পৌছে গেছে কাতার বিশ্বকাপের ফাইনালে। ফলে আর্জেন্টিনার বিপক্ষে বিশ্বকাপের মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচে করিমকে ফ্রান্সের জার্সি গায়ে দেখার সম্ভাবনা রয়েছে। ফাইনালের জন্য বেনজেমা প্রস্তুত আছেও বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্যা সান।

কাতার বিশ্বকাপে ফ্রান্স দলের অন্যতম হাতিয়ার হওয়ার কথা ছিল বেনজেমার। তবে শেষ পর্যন্ত টুর্নামেন্ট শুরুর আগেই উরুতে চোট পান তিনি। এরপর ফিরে যান রিয়াল মাদ্রিদে। সে সময় বলা হয়েছিল চোট কাটিয়ে টুর্নামেন্টে ফেরার সম্ভাবনা কম বেনজেমার। চোট সারাতে সময় লাগবে কমপক্ষে ৩ সপ্তাহ। তার বিদায়ে ফ্রান্স স্কোয়াড নেমে আসে ২৫ জনে। বেনজেমার জায়গাটি এখনও ফাকা পড়ে আছে। অন্যদিকে চোট সারিয়ে উঠেছেন এই ফরোয়ার্ড। তাকে ছাড়াই দল নিশ্চিত করেছে ফাইনাল। ফলে চাইলেই বেনজেমাকে দলে নিতে পারেন দেশম। ফাইনালের জন্যই নিজেকে তড়িঘড়ি করে প্রস্তুত করেছেন বেনজেমা।

বেনজেমার জায়গায় নতুন কাউকে স্কোয়াডে অন্তর্ভুক্ত করেনি দেশম। কাজেই চাইলেই খেলতে পারেন বেনজেমা। তবে সেক্ষেত্রে দেশমের সবুজ সংকেত পেতে হবে তাকে। স্প্যানিশ সংবাদ মাধ্যম মুন্ডো দেপোর্তিভো বলছে, ফাইনালের আগে কাতার ফিরে যেতে পারেন বেনজেমা। কাজেই বল এখন দেশমের কোর্টে। এদিকে মরক্কোর জয়ের পরে বেনজেমার অন্তর্ভুক্তির সম্ভাব্যতার বিষয়ে জিজ্ঞাসা করা হয়েছিল দেশকে। যদিও এই প্রশ্নের উত্তর দেননি দেশম, ‘আমি পরবর্তী প্রশ্নে যেতে পছন্দ করব।’

এমনিতেই চোটের সমস্যায় জর্জর ফ্রান্স। তার ওপর ঠান্ডার সমস্যায় ভুগছেন রাবিও, উপামেকানো, কোমান। ফলে ফাইনালের আগে বেনজেমাকে দলে অর্ন্তভুক্ত করার যথেষ্ট সম্ভাবনা রয়েছে এখন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *