কপাল খুলল বাংলাদেশি প্রবাসীর, জিতলেন শত কোটি টাকা

নাম তার মোহাম্মদ রায়ফুল, সংযুক্ত আরব আমিরাতে দীর্ঘ ১২ বছর ধরে বাস করছেন। দেশটির আল আইন শহরের বাসিন্দা তিনি। সেখানে পিকআপ চালক হিসেবে কর্মরত ৩৯ বছরের রায়ফুল।

বিগত নয় বছর ধরে সেখানে ‘দ্য বিগ টিকেট আবু ধাবি র‌্যাফেল ড্র’র টিকিট কেটে আসছিলেন তিনি। এবার কপাল খুলেছে বাংলাদেশি এই যুবকের। নতুন বছরের শুরুতেই অনুষ্ঠিত ওই র‌্যাফল ড্র-তে জিতেছেন প্রায় শত কোটি টাকা। ইংরেজি নববর্ষ উপলক্ষে জানুয়ারি মাসের এবারের বিজয়ী হয়েছেন রায়ফুল।

জানা গেছে, গত ১০ ডিসেম্বর টিকিটটি কেটেছিলেন রায়ফুল। তার টিকিট নম্বর ০৪৩৬৭৮। এবারের লটারিতে ২৪৭ সিরিজের এই টিকিট জিতেছে সবচেয়ে বড় পুরস্কার ৩৫ মিলিয়ন দিরহাম। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ দাঁড়ায় প্রায় ৯৯ কোটি টাকা।

লটারি জেতার পর মোহাম্মদ রায়ফুলের সঙ্গে তাৎক্ষণিক যোগাযোগের চেষ্টা করেন অনুষ্ঠানের আয়োজকরা। কিন্তু তারা ব্যর্থ হন। কারণ, ওই সময় গাড়ি চালাচ্ছেন রায়ফুল। পরে অবশ্য তার সাথে যোগাযোগ করতে সক্ষম হন তারা।

তবে পুরস্কারের এই অর্থ এককভাবে পাচ্ছেন না বাংলাদেশি যুবক রায়ফুল। কারণ, অনলাইনে এই টিকিটটি কেনা হয়েছিল এক সঙ্গে থাকা ২০ বন্ধু মিলে। এখন ওই অর্থ ২০ জনের মধ্যেই ভাগ হবে।

গণমাধ্যমকে রায়ফুল জানান, “আমি বিগত ১২ বছর ধরে সংযুক্ত আরব আমিরাতে বসবাস করছি। আমি বিশ্বাস করতে পারছি না যে, আমি (লটারি) জিতেছি। আমি খুব উত্তেজিত এবং উদ্বেলিত।”

এই টাকা দিয়ে কী করবেন জানতে চাইলে রায়ফুল নিশ্চুপ থাকেন। কারণ তিনি এ বিষয়ে এখনও কোনও পরিকল্পনাই করেননি।

তিনি বলেন, “আমি আশাই করিনি যে, আজ রাতে বিজয়ী কলটি আমিই পাচ্ছি!”

উল্লেখ্য, প্রায় তিন দশক আগে ১৯৯২ সালে আবুধাবি এয়ারপোর্ট ও শহরের প্রমোশনের জন্য ‘বিগ টিকিট আবু ধাবি র‌্যাফল ড্র’ নামের এই লটারি চালু করা হয়। প্রতিমাসে অনুষ্ঠিত হয় এই লটারির ড্র।

প্রথম স্থানের জন্য পুরস্কারের টাকার মূল্য প্রতিমাসে পরিবর্তন হয়। এবারের প্রথম পুরস্কার ছিল ৩৫ মিলিয়ন দিরহাম।

জানুয়ারি মাসের দ্বিতীয় পুরস্কার জিতেছেন ভারতীয় নাগরিক উমশাদ উল্লি ভেটিল। তিনি পেয়েছেন ১০ লাখ দিরহাম। আরও তিন ভারতীয় নিরশাদ নজর, রবিন কাদিয়ান ও আব্দুল বুরহান পুথিয়াভেটিল প্রত্যেকে ১ লাখ দিরহাম করে জিতেছেন। সূত্র: খালিজ টাইমস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *