লাখ টাকা কুড়িয়ে পেয়ে ফেরত দিল মাদরাসার দুই মাদ্রাসা ছাত্রী

টাঙ্গাইলের সখীপুরে প্রবাসীর হারিয়ে যাওয়া ১লক্ষ টাকা কুড়িয়ে পেয়ে ফেরত দিলো দুই মাদ্রাসা ছাত্রী। জানা যায়, বুধবার (৪ জানুয়ারি) সকালে উপজেলার কালিয়া ইসলামিয়া সিনিয়র মাদরাসার ৫ম শ্রেণির মারিয়া ও সহপাঠী রাবিয়া মাদরাসার উদ্দেশ্য বাড়ি থেকে যাওয়ার পথে ১ লক্ষ টাকা রাস্তায় পড়ে থাকতে দেখে এদিক-ওদিক কাউকে না পেয়ে টাকা কুড়িয়ে নেয়।

মাদরাসা ছাত্রী প্রকৃত মালিককে ফেরত দেওয়ার জন্য সবার কাছে বলাবলি করতে থাকে। ইতিমধ্যে হারিয়ে যাওয়া টাকা খোঁজার জন্য প্রবাসী আশরাফ দিগ্বিদিক ছোটাছুটি করে জানতে পারে দুই মাদরাসা ছাত্রী পেয়েছে। তিনি বলেন, আমি সকাল বেলা ব্যাংক থেকে টাকা উত্তোলন করে বাড়ি ফেরার পথে রাস্তায় কখন যে পড়ে যায় বুঝতে পারিনি। তিনি আরও জানান আমি ওদের সততা দেখে অবাক হয়ে গেছি, তারা চাইলে কাউকে না বলে নিজেদের কাজে খরচ করতে পারত।

এবিষয়ে কালিয়া ইসলামিয়া সিনিয়র মাদরাসার শরীরচর্চা শিক্ষক জয়নাল আবেদীন আজমিশ বলেন, আমাদের মাদরাসা ছাত্রীর এমন প্রশংসনীয় কাজে আমরা সবাই
গর্বিত। আমাদের মাদরাসা ছাত্র-ছাত্রীদের নিয়মিত এসেম্বলিতে ক্লাশে নৈতিকতা শিক্ষার গুরুত্ব বুঝানোর চেষ্টা করি। তিনি আরও জানান, টাকার মালিক খুশি হয়ে দুই ছাত্রীকে ৩ হাজার টাকা পুরুষ্কার দিয়েছে।

এবিষয়ে কালিয়া ইসলামিয়া সিনিয়র মাদরাসার অধ্যক্ষ আবুল খায়ের গুলজারী নবলেন, দুই ছাত্রীর এমন কার্য অবশ্যই তার পরিবার ও মাদরাসার সংশ্লিষ্ট সকলেই উচ্ছ্বসিত। আমরা তাদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *