৪ বছরের বেতনের সমান বিশাল অংকের বোনাস দিবে যে কোম্পানি

তাইওয়ানের এভারগ্রিন মেরিন করপোরেশন কিছু কর্মীকে আকর্ষণীয় বোনাস দিয়ে একটি উল্লেখযোগ্য বছর উদযাপন করেছে। বিষয়টির সঙ্গে সংশ্লিষ্ট একজন জানিয়েছে, তাইপেভিত্তিক শিপিং কোম্পানিটি বছর শেষে কর্মীদের ৫০ মাস বা চার বছরের বেতনের সমান বোনাস দিচ্ছে। কর্মীদের কাজের গ্রেড ও ধরনের ওপর ভিত্তি করে এ বোনাস দিয়েছে কোম্পানিটি। বিষয় সম্পর্কে অবগত সূত্রের বরাতে এ তথ্য নিশ্চিত হয়েছে। খবর ফ্রি মালয়েশিয়া টুডে।

বিস্তারিত তথ্য প্রকাশ না করলেও এভারগ্রিন মেরিন কর্তৃপক্ষ সম্প্রতি এ বিষয়ে এক বিবৃতি দিয়েছে। কর্তৃপক্ষ বলছে, বছর শেষের বোনাস সবসময় কোম্পানির বার্ষিক পারফরম্যান্স ও কর্মীদের পৃথক পারফরম্যান্সের ওপর ভিত্তি করে দেয়া হয়।

এভারগ্রিন মেরিন কর্তৃপক্ষের এমন উদারতা গত দুই বছরে শিপিং ইন্ডাস্ট্রির অত্যধিক মুনাফার কল্যাণে। করোনা মহামারীতে পরিবহন খাতের সংকটের মধ্যে শিপিং ইন্ডাস্ট্রি লাভবান হয়েছে। ২০২২ সালে কোম্পানিটির আয় হয়েছে ২ হাজার ৭০ কোটি ডলার। ২০২০ সালের চেয়ে এভারগ্রিনের আয় তিন গুণ বেড়েছে।

এভারগ্রিন মেরিন ২০২১ সালের শুরুর দিকে সুয়েজ খালে আটকে গিয়ে বিশ্বের গণমাধ্যমের শিরোনাম হয়েছিল। গত সপ্তাহে তাইপেভিত্তিক ইকোনমিক ডেইলি নিউজ জানিয়েছে, কোম্পানিটি ৫২ মাসের বেতন সমপরিমাণ বোনাস দিয়েছিল। কিছু কর্মী ২০২২ সালের ৩০ ডিসেম্বর ৬৫ হাজার মার্কিন ডলারেরও বেশি অর্থ পেয়েছেন।

তবে এভারগ্রিন মেরিনের সব কর্মী এত ভাগ্যবান নন। সাংহাইভিত্তিক কর্মীরা তাদের মাসিক বেতনের মাত্র পাঁচ থেকে আট গুণের মতো বোনাস পেয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *