ওয়াসার এমডি ভালো মানুষ, প্রতিবাদ জানালেন কর্মচারীরা

ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী তাকসিম এ খানকে ‘ভালো মানুষ’ দাবি করে প্রতিষ্ঠানটি নিয়ে নেতিবাচক প্রতিবেদন প্রকাশের প্রতিবাদে সমাবেশ করেছেন কর্মকর্তা-কর্মচারীরা। সমাবেশে বক্তারা দাবি করেন, তাকসিম এ খানের বিরুদ্ধে যে সংবাদ প্রকাশিত হয়েছে তা মিথ্যা ও বানোয়াট। তিনি ভালো মানুষ। বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সকালে কারওয়ান বাজারে অবস্থিত ওয়াসা ভবনের সামনে এ সমাবেশ করেন তারা।

ঢাকা ওয়াসার উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) এ কে এম শহীদ উদ্দিন বলেন, সম্প্রতি ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খানের বিরুদ্ধে প্রকাশিত নিউজ তার ব্যক্তিগত, কিন্তু ওয়াসাকে নিয়ে নেতিবাচক এবং উদ্দেশ্যমূলক প্রতিবেদনের প্রতিবাদস্বরূপ ওয়াসার কর্মকর্তা-কর্মচারী হিসেবে আমরা এ প্রতিবাদ সমাবেশে দাঁড়িয়েছি।

তিনি বলেন, গত ৯ জানুয়ারি জাতীয় একটি দৈনিকে ‘ওয়াসার তাকসিমের যুক্তরাষ্ট্রে ১৪ বাড়ি’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। যার পরিপ্রেক্ষিতে ঢাকা ওয়াসার সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীর মনে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয় এবং সংবাদটি ভিত্তিহীন, মিথ্যা, বানোয়াট এবং উদ্দেশ্যপ্রণোদিত। এসব কর্মকাণ্ডের মাধ্যমে ঢাকা ওয়াসাকে নিয়ে অপপ্রচার চালানো হচ্ছে।

বক্তারা বলেন, পানির সংকট, ঋণগ্রস্ত ও আর্থিক অনটনের জর্জরিত ঢাকা ওয়াসা তার (তাকসিম) নেতৃত্বে আজ স্বাবলম্বী ও টেকসই হিসেবে রূপান্তরিত হয়েছে। এসবই সম্ভব হয়েছে প্রকৌশলী তাকসিম এ খানের বদৌলতে। উনার নাম জড়িয়ে কল্পিত গোয়েন্দা কাহিনির নাম ব্যবহার করা নীতি-নৈতিকতা বিবর্জিত। এ ধরনের প্রতিবেদন প্রকাশ করা থেকে বিরত থাকার জন্য ঢাকা ওয়াসার সব কর্মকর্তা-কর্মচারী গণমাধ্যমকে সবিনয়ে অনুরোধ করেছেন।

ওয়াসার পক্ষ থেকে কোনো ধরনের আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে কি না এমন প্রশ্নের জবাবে একেএম শহিদ উদ্দিন বলেন, আমরা আলাপ-আলোচনা করছি। ব্যবস্থাপনা পরিচালক এবং অন্যদের সঙ্গে কথাবার্তা বলে পরে আইনানুগ ব্যবস্থার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *