সাকিবের জায়গায় অন্য ক্রিকেটার হলে তার লাইফ ব্যান হতে পারতো: আশরাফুল

চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আসরের শুরু থেকে বিভিন্ন ইস্যুতে বিতর্ক যেন থামছে না। এরমধ্যে আম্পায়ারিং নিয়ে সব থেকে বেশী সমালোচনা হচ্ছে। আম্পায়রিং নিয়ে মন্তব্য করায় কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কোচকে বড় অঙ্কের জরিমানাও করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবুও মাঠ ও মাঠের বাইরে খেলোয়ারদের প্রতিবাদী মনোভাব দাবানো যাচ্ছে না।

এদিকে চলমান বিপিএলের বিভিন্ন বিষয়ে বাজে অবস্থার কারণে ক্ষোভ প্রকাশ করেছেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। সম্প্রতি একটি সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘খেলা অসাধারণ হচ্ছে। খেলার আগে প্রচুর প্রশ্ন ছিলো উঠেছে সাকিব ও মাশরাফি প্রশ্ন করেছেন। যে কথাগুলো হয়েছে সেগুলো অবশ্যয় রঙ ছিলো। বিসিবির সাথে সাথে আমি ফ্র্যাঞ্চাইজি ওনারদেরও দায় দিবো।’

মাঠে প্রতিবাদী সাকিবকে দেখে কেমন মনে হয়েছে এমন প্রশ্নের জবাবে আশরাফুল বলেন, আসলে এগুলো সাকিব করছে বলেও নিউজ হচ্ছে বা কোনোকিছু হচ্ছে না, কোনো এ্যাকশনও হচ্ছে না। কিন্তু এই জিনিসটা যদি আরেকটা ছেলে করে তখন কিন্তু তার লাইফ ব্যান হওয়ার সম্ভবনা থাকতো। এই জায়গাটায় আমাদের বড় সমস্যা।

তিনি বলেন, বিসিবি যেই জিনিসটা মিসিং করছে সেটা হলো একেক জনের সাথে একেকরকম ব্যাবস্থা নিচ্ছে। যদিও সব কিছু ও (সাকিব) সত্যা বলছে। কিন্তু সব যায়গায় সব কিছু বলাটা কিন্তু ডিফিকাল্ট।

তিনি আরও বলেন, আম্পায়ারের যে ঘটনা সেটা যদি অন্য কোন ক্রিকেটার হতো তাহলে তাকে শুধু ১৫ শতাংশ জরিমানা নয়, তাকে ব্যানও করে দিতে পারতো। এরকম হতে পারতো। কিন্তু সাকিবকে মাত্র ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে। এই জায়গায় বিসিবি স্ট্রং হতে পারেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *