ইজতেমা ময়দানে পৌঁছেছেন মাওলানা সাদের ৩ ছেলে !

টঙ্গীর তুরাগ নদের তীরে আমবয়ানের মধ্য দিয়ে শুরু হচ্ছে মাওলানা সাদ আহমদ কান্ধলভী অনুসারি তাবলিগ জামাতের ৫৬তম বিশ্ব ইজতেমা। শুক্রবার বাদ ফজর থেকে শুরু হয় এ বছরের ইজতেমার দ্বিতীয পর্ব।

ধর্মপ্রাণ মুসল্লিদের ঢল এখন টঙ্গীমুখী। পুরো ময়দান এখন টুপি-পাঞ্জাবি পরা মানুষে ভরপুর। মুসল্লিদের স্রোত টঙ্গী অভিমুখে বেড়েই চলছে। এ স্রোত থাকবে আখেরি মোনাজাতের আগ পর্যন্ত।

এবারের ইজতেমায় বিশ্ব তাবলিগ জামাতের শীর্ষ মুরব্বি মাওলানা সাদ আহমদ কান্ধলভীর অংশগ্রহণের সম্ভাবনা না থাকলেও বৃহস্পতিবার সকালে তার তিন ছেলে ও মেয়ের জামাতা ময়দানে এসেছেন।

তারা হলেন— মাওলানা সাদ কান্ধলভীর বড় ছেলে মাওলানা ইউসুফ কান্ধলভী, মেঝ ছেলে মাওলানা সাঈদ কান্ধলভী ও ছোট ছেলে মাওলানা ইলিয়াস কান্ধলভী। এ ছাড়া তাদের সঙ্গে মাওলানা সাদের মেয়ের জামাতা মাওলানা হাসানসহ সাতজনের একটি জামাত ময়দানে উপস্থিত আছেন।

তাদের ঢাকার হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে (ইস্তেকবাল) স্বাগত জানান বাংলাদেশের শীর্ষ শুরা সদস্য সৈয়দ ওয়াসিফুল ইসলাম। তাদের বহনকারী গাড়িটি বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ময়দানে প্রবেশ করে। এ সময় স্বাগতিক বাংলাদেশের শুরা সদস্য ও শীর্ষ মুরব্বিরা তাদের ফুল ছিটিয়ে স্বাগত জানান এবং বরণ করে নেন।

বর্তমানে তারা বিদেশি তাঁবুর ১নং বিল্ডিংয়ে বিশ্ব ইজতেমার শীর্ষস্থানীয় শুরা সদস্যদের সঙ্গে অবস্থান করছেন। বিষয়টি নিশ্চিত করেছেন ইজতেমার মিডিয়া সমন্বয়কারী মোহাম্মদ সায়েম। তবে এবারের ইজতেমায় বিশ্বের শতাধিক দেশের প্রায় ১০-১২ হাজার বিদেশি মেহমান অংশগ্রহণ করবেন বলে ধারণা করছেন ইজতেমার মুরব্বিরা।

প্রসঙ্গত, শুক্রবার বাদ ফজর আমবয়ানের মধ্য দিয়ে শুরু হয় ইজতেমার দ্বিতীয় পর্ব। আগামী ২২ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হচ্ছে এবারের বিশ্ব ইজতেমার ৫৬তম আসর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *