জাতীয় দলে ফেরার বিবেচনায় নাসির!

দেশের জার্সিতে সবশেষ সেই ২০১৮ জানুয়ারিতে খেলেছিলেন নাসির হোসেন। এরপর পাঁচ বছরেরও বেশি সময় ধরে বিবেচনার বাইরেই আছেন এ অলরাউন্ডার। তবে সাম্প্রতিক সময়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) আবার নজরে এসেছেন তিনি। আর এভাবে খেললে জাতীয় দলে ফেরার বিবেচনায় থাকবেন বলেই জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

বিপিএলে এবার ঢাকা ডমিনেটর্সের হয়ে খেলছেন নাসির। দলটির অধিনায়কও তিনি। সামনে থেকেই নেতৃত্ব দিচ্ছেন দলকে। এখন পাঁচ ইনিংসে ব্যাট করে ৭১.৬৬ গড়ে করেছেন ২১৫ রান। তারচেয়ে বেশি রান করেছেন কেবল সাকিব আল হাসানই (২৪৫ রান)। তবে মূল আলোচনা তার ধারাবাহিকতা নিয়ে। প্রতি ম্যাচেই ত্রিশের বেশি রান এসেছে তার ব্যাট থেকে। পাশাপাশি বল হাতেও দারুণ করছেন।

তবে দল হিসেবে ভালো খেলতে পারছে না নাসিরের ঢাকা। পাঁচ ম্যাচের চারটিতেই হেরেছে তারা। যে একটি জয় মিলেছে তাও এসেছে ওই নাসিরের দায়িত্বশীল ব্যাটিংয়ে। মিরপুরে খুলনা টাইগার্সের বিপক্ষে হার না মানা ৩৬ রানের ইনিংসে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছিলেন তিনি। দলের ফলাফল যেমনই হোক প্রতি ম্যাচেই উজ্জ্বল নাসির।

এদিকে নাসিরের এমন পারফরম্যান্স দেখে প্রধান নির্বাচক বলেন, ‘(নাসির) অনেক দিন পর এসেছে। খেলছে। ভালো খেলছে। ওকে আগে খেলতে দেন। থিতু হতে হবে একজন খেলোয়াড়কে। অনেক দিন পর এসে পারফর্ম করা বিরাট ব্যাপার একজন খেলোয়াড়ের জন্য। ফিরে এসেছে সে। ধারাবাহিকভাবে এই প্রসেসে থাকলে অবশ্যই চিন্তা করা হবে।’

জাতীয় দলে এক সময়ে নিয়মিত খেলোয়াড় ছিলেন নাসির। ২০১১ সালে অভিষেকের পর তিন সংস্করণ মিলিয়ে খেলেছেন ১১৫টি ম্যাচ। এরমধ্যে ১৯টি টেস্ট, ৬৫টি ওয়ানডে ও ৩১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। তবে ২০১৮ সালের শুরুতে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলার পর বাদ পড়ে যান। অফফর্মের পাশাপাশি মাঠের বাইরে বাইরে নানা বিতর্কিত কাণ্ডে তাকে আর বিবেচনাই করা হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *