অনলাইন প্র’তারণায় ২৫ কোটি টাকা খোয়ালো আইসিসি !

অনলাইন প্রতারণা নতুন কিছু নয়। আধুনিক এই যুগে প্রায়ই দেশ-বিদেশে নানা ধরনের প্র’তারণার খবর শুনতে পাওয়া যায়। বিশেষ করে সহজ-সরল ব্যক্তিদেরকেই লক্ষ্য করে প্র’তারকরা। তবে এবার কোনো সাধারণ ব্যক্তি কিংবা প্রতিষ্ঠান নয়, প্র’তারণার শিকার হলো ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েসবাইট ক্রিকবাজের এক প্রতিবেদন থেকে জানা যায়, গতকাল বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দুবাইয়ে অনুষ্ঠিত আইসিসি কার্যালয়ের হিসাব বিভাগ এই প্রতারণার বিষয়টি টের পায়। হিসাব বিভাগ বুঝতে পারে যে, প্রায় ২৫ কোটি টাকা গরমিল রয়েছে হিসাবে। প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, আইসিসি অনলাইন প্রতারণার শিকার হয়েছে।

তবে এখন পর্যন্ত এ ব্যাপারে কোনো মন্তব্য করেনি আইসিসি। ইতোমধ্যেই এ ব্যাপারটি নিয়ে তদন্ত শুরু করেছে আইসিসি। প্রাথমিক তদন্তে জানা যায়, আইসিসির অর্থ বিভাগের কয়েকটি গুরুত্বপূর্ণ তথ্য চু’রি করে প্রায় ২৬ কোটি টাকা সরিয়ে নিয়েছে যুক্তরাষ্ট্রের একটি সংস্থা কিংবা ব্যক্তিবিশেষ। টাকা সরানো হয়েছে বেশ কয়েকটি ধাপে। প্র’তারককে চিহ্নিত করতে নিজস্ব তদন্তের পাশাপাশি আইন প্রয়োগকারী সংস্থাগুলোর সঙ্গে যোগাযোগ শুরু করছে আইসিসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *