বিশ্বকাপ নিয়েই ঘুমাচ্ছেন মেসি!

তিন যুগের অপেক্ষার অবসান। টাইব্রেকারে ফ্রান্সকে ৩(৪)-৩(২) ব্যবধানে হারিয়ে কাতার বিশ্বকাপ নিজেদের করে নিল আর্জেন্টিনা। সব দায় মিটিয়ে বিশ্বকাপ মেসির হাতে তুলে দিলো ফুটবল। বিশ্বকাপ জিতল আর্জেন্টিনা। এই ফুটবলই তাকে কাঁদিয়েছিল, এই ফুটবলই তাকে এনে দিয়েছে গৌরব। অমরত্ব বুঝি এভাবেই আদায় করে নিতে হয়। লিওনেল মেসি নিয়েছেন।

বিশ্বকাপ জিতে উৎসবের কোনো কমতি রাখে নাই আলবিসেলেস্তারা। তারা নেচে গেয়ে চ্যাম্পিয়ান হওয়ার আনন্দ উৎযাপন করেন। সেই সাথে তারা কাতারের মাটিতে ছাদ খোলা বাসে ট্রফি নিয়ে রাস্তা দিয়ে ঘুরে বেড়ান। তবে বিশ্বকাপ জিতে বাড়ি ফেরার পর যেন বাচ্চা বনে গেলেন লিওনেল আন্দ্রেস মেসি।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) মেসি তার ভেরিফায়েড ফেসবুক পেজে বিছানার মধ্যে বিশ্বকাপ নিয়ে কয়েকটা ছবি পোস্ট করেন। সেখানে দেখা যায় মেসি বিশ্বকাপ নিয়ে হেলান দিয়ে শুয়ে আছেন। আরেকটি ছবিতে দেখা যায় তিনি বিশ্বকাপ তার বালিশে নিয়ে ঘুমিয়ে আছেন। আর ক্যাপশনে তিনি লিখেছেন ‘শুভ সকাল’।

তারপর মঙ্গলবার সকালে বিশ্বকাপ নিয়ে নিজ দেশে ফিরে গেছেন আলবেসিলেস্তারা্। তাদের অভিবাদন জানাতে বুয়েন্স আয়ার্স বিমানবন্দর এবং এর আশেপাশে জড়ো হয়েছিলেন লাখ লাখ মানুষ। সেখানে চলছে উল্লাস-উৎসব। মেসি-মার্টিনেজদের রাজসিক সংবর্ধনা দিতে তৈরি ফার্নান্দেজ প্রশাসন, দেওয়া হয়েছে সাধারণ ছুটি।

উল্লেখ্য, নিজের ফুটবল ক্যারিয়ারে প্রায় সবকিছুই জিতে ফেলেছিলেন মেসি। প্রাপ্তির খাতায় শুধু বাকি ছিল বিশ্বকাপটাই। এবার সেটাও যোগ করে ফেললেন কিংবন্তি এ ফুটবলার। ৩৫ বছর বয়সে যে দক্ষতা দেখিয়ে বিশ্বকাপ জেতালেন দলকে, সেটা নিঃসন্দেহে প্রশংসার দাবিদার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *