এবার রোনালদোর সমালোচকদের ধুয়ে দিলেন কোহলি !

ফুটবলে পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর ভক্ত ক্রিকেটে বিশ্বতারকাদের একজন বিরাট কোহলি। সবসময়ই রোনালদোর হয়ে গলা ফাঁটিয়েছেন তিনি। নিজের প্রিয় ফুটবলারের দুঃসময়েও তাই পাশে থাকতে দেখা মেলে তার।

কাতার বিশ্বকাপের মাঝেই রোনালদোর সঙ্গে চুক্তি বাতিল করে ম্যানচেস্টার ইউনাইটেড। বিশ্বকাপে পর্তুগালের শুরুর একাদশেও নিয়মিত ছিলেন না তিনি। অনেকেই বলছিলেন, রোনালদো হয়তো ফুরিয়ে গেছেন। তবে রোনালদো তার জায়গা করে নিয়েছেন সৌদি ক্লাবে। বিশ্বকাপের পরপরই সৌদি ক্লাব আল নাসেরে যোগ দেন ৩৭ বছর বয়সী পর্তুগিজ তারকা। যেখানে প্রতি বছর ক্লাব থেকে ২০৭ মিলিয়ন ডলার আয় করবেন তিনি। বাংলাদেশের হিসেবে যা প্রায় দুই হাজার ১৪০ কোটি ৫৬ লাখ টাকা।

সৌদির ক্লাবে গেলেও রোনালদোর অভিষেকটা হয়েছে দুর্দান্ত। সৌদির দুই ক্লাবের সম্মিলিত রিয়াদ অল–স্টার দলের সঙ্গে প্রীতি ম্যাচ আয়োজন হয় লিওনেল মেসিদের পিএসজির। সেই ম্যাচে সৌদির মাঠে প্রথমবার নেমে দুই গোল করে ম্যাচ সেরা হন সিআরসেভেন। ৫-৪ গোলের ব্যবধানে তার দল হারলেও মেসি-নেইমারদের ছাপিয়ে ম্যাচে আলো ছড়িয়ছেন ক্রিশ্চিয়ানো।

এরপরই রোনালদোভক্ত বিরাট কোহলি সরব হলেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। পর্তুগিজ তারকার সমালোচকদের এক হাত নিলেন কোহলি। নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে কোহলি লিখেছেন, ‘৩৮ বছর বয়সেও ফুটবলের সর্বোচ্চ পর্যায়ে খেলছে। কিন্তু ফুটবল বিশেষজ্ঞরা বসে বসে তার সমালোচনা করছে। খবরে থাকার জন্য বিশেষজ্ঞদের এই চেষ্টাকে রোনালদো চুপ করিয়ে দিয়েছে। বিশ্বের অন্যতম সেরা দলের বিপক্ষে তার পারফরম্যান্স সব বলে দিচ্ছে। কারা যেন বলেছিল, রোনালদো শেষ হয়ে গিয়েছে!’

রোনালদোকে আদর্শ মানার কথা কোহলি বেশ কয়েকবারই বলেছেন। পর্তুগিজ ফরোয়ার্ডের থেকে অনুপ্রাণিত হয়ে ফিটনেস নিয়ে আরো সচেতন হয়েছেন এই ডানহাতি ব্যাটার। রোনালদোর খেলা দেখেননি এমন দিন খুব কমই গিয়েছে তার। নিজের প্রিয় খেলোয়াড়ের হাতে বিশ্বকাপ দেখতে না পারলেও তাতে খুব একটা আফসোস নেই। বরং রোনালদো তার কাছে সর্বকালের সেরা হয়েই থাকবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *